Spread the love

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে দুর্দান্ত বোলিং করেছেন তরুণ স্পিনার শেখ মেহেদী হাসান। বাছাই পর্বের তিন ম্যাচেই বল হাতে আলো ছড়িয়েছেন তিনি। তিন ম্যাচে ১২ ওভারে ৪.৪১ ইকোনমিক রেট ৫ উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে মেহেদী হাসান-এর মূল লক্ষ্য ডট বল দেওয়া।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের এক সাক্ষাৎকারে মেহেদী হাসান বলেন, “আমি অনুশীলনে নিয়মিত নিজেকে কীভাবে উন্নতি করা যায়, সে বিষয় নিয়ে কাজ করি। টি-টোয়েন্টি সংক্ষিপ্ত ফরম্যাটের খেলা এখানে বোলিং করার সুযোগ মাত্র চার ওভার। এই ২৪টি ডেলিভারির প্রতিটি বলই অনেক ভেবেচিন্তে করতে হয়”।

“আপনি যত ভালো বোলারই হোন না কেন টি-টোয়েন্টিতে রান আটকানো সবসময়ই কঠিন। তাই আমার একমাত্র ফোকাস থাকে ডট বল করার। আমি যে জায়গায় বল করতে স্বাচ্ছন্দ্যবোধ করি আমি চেষ্টা করি প্রতিটি বল সে জায়গাতেই করতে”।

তিনি বলেন, আপনি যদি র‍্যাঙ্কিংয়ের দিকে তাকান। সম্ভবত ৭০ শতাংশ রিস্ট স্পিনার যারা সর্বশেষ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০-এ রয়েছে। সম্ভবত, সাকিব ভাই এবং আরেকজন আছেন যারা ফিঙ্গার স্পিনার হয়েও ক্রিকেট বিশ্বে রাজ করছেন। কারণ, তাদের ক্রিকেটীয় মেধা ও অভিজ্ঞতা অনেক বেশি। তাই এখানে আমাকে ভালো করতে হলে নিজের দক্ষতা নিয়ে আরও কাজ করতে হবে”।

About Author

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *